২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

December 10, 2019, 2:26 pm

পঞ্চগড়ে তিনদিন ব্যাপী নজরুল সম্মেলনের উদ্বোধন

    

পঞ্চগড় প্রতিনিধিঃ নজরুলের সঙ্গীত বিষয়ক তিন দিনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পঞ্চগড়ে “নজরুলের অপ্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ” শীর্ষক প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০ টায় সরকারি অডিটোরিয়াম চত্বরে রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বেলুন ও পায়রা উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে অডিটোরিয়াম হল কক্ষে আলোচনা সভাল আয়োজন করা হয়। ওই আলোচনা সভায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, মহিলা আসন-৩২ এর সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম, পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।
এর আগে সকালে একটি বণ্যার্ঢ্য নজরুল র‍্যালী হয় অনুষ্ঠিত হয়।
র‍্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সরকারী অডিটোরিয়াম চত্বরে এসে শেষ হয়। র‍্যালীতে কবি সাহিত্যিক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। এটাই প্রথম পঞ্চগড়ে নজরুলের সম্মেলন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর