৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

December 14, 2019, 11:01 am

বাল্যবিয়ে প্রতিরোধে বিশেষ স্মারক সন্মাননা পুরষ্কার পেলেন সিরাজগঞ্জে সহকারি কমিশনার (ভুমি)

বিশেষ প্রতিনিধিঃ  সিরাজগঞ্জ সদর উপজেলা যথাযথ মর্যাদায় জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন করা হয়েছে। সোমবার ৩০ সেপ্টেম্বর দুপুরে সিরাজগঞ্জ পৌর শহরে রহমতগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পরিষদের সভাপতি গাজী হাসান খসরু খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। আলোচনা সভা শেষে জেলা প্রশাসন ও উপ-পরিচালকের কার্যালয়, মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে স্কুলের মেয়েদের সেনেটারি ন্যাপকিন বিতরণ করা হয়।
এরপর জেলাপর্যায়ে বাল্যবিয়ে প্রতিরোধে অসামান্য ভূমিকা রাখায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমানকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সিরাজগঞ্জে এ পর্যন্ত তিনি ১৬০টি বাল্যবিয়ে বন্ধ করেছেন। তিনি দুইবার একদিনে ৭ বাল্যবিয়ে বন্ধ করে রেকর্ড সৃষ্টি করেছেন। বাল্যবিয়ে প্রতিরোধে এমন অবদান রাখায় তাকে বিশেষ সম্মাননা স্মারক সন্মাননা পুরষ্কার প্রদান করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান, উপ-পরিচালক, মহিলাবিষয়ক অধিদপ্তর কানিজ ফাতেমা, সহকারী তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর