১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

February 24, 2020, 3:08 am

বিএনপি এখন ‘না’ পার্টিতে পরিণত হয়েছে – পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ:: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা আমেরিকা, জাপানকে বলেছি আমাদের আর খয়রাতের প্রয়োজন নেই। নো রিলিফ। আমারে দেশ ধানে ভর্তি, মাছে ভর্তি, সব্জিতে ভর্তি। আমাদের আর কোন অভাব নেই। এখন আমাদের কাজের সময়। আমরা পরিশ্রম করব, কাজ করব। আজ শুক্রবার সকালে জামালগঞ্জের ফেনারবাক ইউনিয়নের ফেনারবাক গ্রামে ‘ফেরদৌসী আলী আমজদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের’ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা কোনো প্রকল্প নিয়ে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিজ্ঞাসা করেন এই প্রকল্পে কার লাভ হবে। নারীদের, শিশুদের, বৃদ্ধদের এবং গরিবের লাভ হবে কি না। এসব দেখেই নেত্রী প্রকল্প অনুমোদন করেন।

তিনি আরো বলেন, হাসপাতাল, সেতু, স্কুল, কলেজ, সড়ক নির্মাণে যাদের লাভ হয় তাদের জন্যই আমরা প্রকল্প করব।

এছাড়াও সুনামগঞ্জসহ হাওরাঞ্চলের ফসলরক্ষার জন্য এ বছর ১৫০ কোটি টাকার বরাদ্দ দিয়েছে সরকার। এগুলো যথাযতভাবে ব্যয় করার নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, সরকার গ্রামের মানুষের জন্য ৮ হাজার কোটি টাকা বিশুদ্ধ পানি ও পায়খানা নির্মাণ করে দেওয়ার প্রকল্প হাতে নিয়েছেন। যেসব কমিউনিটি ক্লিনিকে বিনা পয়সায় অষুধ দেওয়া হয় তা আরো বাড়ানো হবে। স্কুলে বিল্ডিং করছে। বিনামূল্যে বই দিচ্ছে। স্কুলে দুপুরে খাবারের ব্যবস্থা করছে। কাদের বাচ্চা না খেয়ে স্কুলে যায় প্রধানমন্ত্রী জানেন। এজন্য দুপুরে খাবারের ব্যবস্থা করেছেন তিনি।

এছাড়া বিএনপির ধানের শীষ আর আওয়ামী লীগের নৌকার মধ্যে উন্নয়নের পার্থক্য বুঝে দেশের উন্নতির জন্য ও শান্তির জন্য আওয়ামী লীগকে সমর্থনের আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী। বিএনপির উদ্দেশে তিনি বলেন, এরা মারামারির সময় এগিয়ে। হরতাল, মারামারি, ভোট না দেওয়ায় এগিয়ে এরা এখন ‘না’ পার্টিতে পরিণত হয়েছে।

তাছাড়া হিন্দু মুসলমানের সম্প্রীতির সঙ্গে বসবাসের বিষয়ে এম এ মান্নান বলেন, অন্ধকারের শক্তি বিএনপি- জামায়াত ও ধর্মান্ধ শক্তি আওয়ামী লীগকে নাস্তিক বলে। কিন্তু শেখ হাসিনা যতগুলো মসজিদ নির্মাণ করেছেন বিএনপি-জামায়াত ১০০ বছরেও এসব করতে পারবে না।

তিনি আরো বলেন, আল্লাহ সকলের প্রতিপালক। হেদায়েতরি মালিক, বিচারের মালিক। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলিম সবার প্রভু তিনি। সবাই তার ধর্ম আলাদাভাবে পালন করুক, শান্তিতে থাকুক, আওয়ামী লীগ এসব কথা বলে।

সচেতন মানুষ ও প্রবীণ মুরব্বিদের উদ্দেশে তিনি বলেন, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের থেকে সাবধান থাকবেন। কারণ আমরা অতীত থেকে দেখে আসছি আমাদের পূর্বপুরুষ হিন্দু মুসলমান মিলেমিশে চলাচল করছেন। তারা কখনো মারামারি করেননি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, শাহরিয়ার বিপ্লব, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর