১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

April 1, 2020, 8:01 pm

সিরাজগঞ্জে ‘একটি উদ্দীপনা’ সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীর মাঝে সন্মাননা ও বৃত্তি প্রদান

বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের গাছাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে ‘একটি উদ্দীপনা’ সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীর মাঝে সন্মাননা ও বৃত্তি প্রদান করা  হয়েছে।  
দীর্ঘদিন যাবৎ সংগঠনটি শিক্ষার প্রসারে  সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় – এ বছর আয়োজন করা হয়েছে বৃত্তি প্রদান অনুষ্ঠান।শনিবার (২২ফেব্রুয়ারি) সকাল ১০টার সময় সয়দাবাদ গাছাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নাসির উদ্দিন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নবিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা এলিজা সুলতানা।অন্যান্যের মধ্যে একটি  উদ্দীপনা সংগঠনের সহ-সভাপতি হাজী আব্দুল আউয়াল, হাজী ইসমাঈল হোসেন, প্রফেসর এস,এম আমির হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক এম,এম ইউসুফ আলী, অর্থ সম্পাদক মমতাজ আহসান বকুল, নির্বাহী সদস্য প্রফেসর আইনুল কবির তোতা, শাহরিয়ার বকুল প্রমুখ সন্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  । 
এ সময় ২০১৯ সানের প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত জিপি-৫ প্রাপ্ত ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৫ জন মেধাবী কৃতি শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, শিক্ষা উপকরণ, খেলাধূলা সামগ্রী,  সনদপত্র, সন্মাননা ও বৃত্তি প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে স্থানীয় প্রবীণ সমাজসেবক, 
শিক্ষানুরাগী হাজী আব্দুল মজিদ সরকার, হাজী মহিউদ্দীন, জয়নাল আবেদীন  , সন্তোষ প্রামানিক প্রমূখকে আনুষ্ঠানিক  সংর্বধনা দেয়া হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, -মুজিববর্ষে  সবাইকে অঙ্গীকার করতে হবে সু-শিক্ষা অর্জন করে, শিক্ষার বিকাশ ঘটাতে হবে, বঙ্গবন্ধু ও জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার  আদর্শে অনুপ্রাণিত হয়ে ডিজিটাল   সোনার বাংলা গড়েতে হবে। এবং মাদক,দূর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিয়ে, ইভটিজিং রোধে সকল শিক্ষার্থী ও অভিভাবকদের এক যোগে কাজ করার অঙ্গিকার করতে হবে। 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর