১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

April 2, 2020, 9:20 am

শুক্র-শনিবার দু’দিন ব্যাপী শাহ আব্দুল করিম লোক উৎসব


সাাইফ উল্লাহ, সনামগঞ্জ জেলা প্রতিনিধি::
সংস্কৃতি হলো আমাদের ঐতিহ্য আর এই ধারাই এগিয়ে যাক আগামী প্রজন্মের কাছে এ বাসনা নিয়ে, “জ্ঞানী গুণী সবাই বলেন মুক্তি আসে মানবতায়, মানবতা, মন ধর্ম-কর্ম বিফলে যায়” শ্লোগানকে সামনে রেখে শাহ আব্দুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর উদ্যোগে কোয়ালিটি আইসক্রীম এর সহােগিতায় শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী সুনামগঞ্জের দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের শাহ আব্দুল করিমের গ্রামের বাড়ীতে অনুষ্ঠিত হচ্ছে শাহ আব্দুল করিম লোক উৎসব।
লোক উৎসবের আয়োজকরা জানান, শুক্রবার বিকেল সাড়ে তিন ঘটিকা থেকে উজানধল গ্রামের মাঠে লোক উৎসব শুরু হবে। শুরুতে শাহ আব্দুল করিমের জীবন ও কর্ম নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। রাত থেকে শুরু হকে শাহ আব্দুল করিমের গান। এলাকার করিম ভক্তরা ও দেশের বিভিন্ন এলাকা থেকে আসা শিল্পীরা শাহ আব্দুল করিমের গান পরিবেশন করবেন।
জানা যায়, ২০০৬ সালে করিম গবেষক সুমন কুমারদাশের উদ্যোগে স্থানীয় কিছু সমমনা যুবকদের সহযোগিতায় লোক উৎসবের শুরু হয়। এরপর থেকে বিভিন্ন কোম্পানীর স্পন্সরে অনুষ্টিত হয় লোক উৎসব। তারই ধারাবাহিকতায় এবারের লোক উৎসব অনুষ্ঠিত হচ্ছে। অন্যান্য বছরের লোক উৎসবের প্রচার প্রাচারণার চেয়ে এবার  বেশী প্রচারনা চালানো হচ্ছে। তবে আয়োজকদের পক্ষ থেকে এখনো বিষয়টি সম্পর্কে মিডিয়াকে জানানো হয়নি এমনকি মিডিয়া কর্মীদের নিমন্ত্রন ও জানানো হয়নি।
করিম ভক্তরা মনে করছেন ২০০৬ সালের মতো এবারো উজানধল গ্রামের মাঠে করিম ভক্তদেও মিলন মেলা হবে।##

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর