১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

June 2, 2020, 7:51 pm

প্রশ্নফাঁস, গুজব ও দুর্নীতির পর করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির প্রচারাভিযান শুরু

পঞ্চগড় প্রতিনিধিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি এবার করোনার বিরুদ্ধে প্রচারণা শুরু করেছেন। সোমবার রাতে নিজ বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে তিনি এই প্রচারণা শুরু করেছেন। মঙ্গলবার দিনব্যাপী মাগুড়া ইউনিয়নে প্রচারণা শেষ করেছেন। এ সময় তিনি মাইকে করোনার জন্য করণীয় তুলে ধরেন। তিনি মাসব্যাপী বিভিন্ন হাটবাজারে এ কর্মসূচি চালাবেন।
পঞ্চগড় সদর উপজেলা আমলাহারে তাঁর বাড়ি। দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতক করেছেন। এখন এমবিএ করছেন। এর আগে নিজের বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা নিরসনের জন্য মানববন্ধন করেছেন দিনাজপুর ও ঢাকায়। এ প্রচারনায় তিনি গরীব দিনমজুর ও রিকশাভ্যান চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক সরবরাহ করেন। এ সময় তিনি জনসচেতনতামূলক লিফলেটও বিতরণ করেন। বড় মাইক দিয়ে তিনি বিভিন্ন হাটবাজার ও গ্রামে গ্রামে এ প্রচারণা চালাচ্ছেন। তিনি সবাইকে আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন। এ সময় তিনি সরকারের উদ্দেশ্য বলেন পুরোদেশ লকডাইন করা হলে গরীব দুঃখী মানুষের মাঝে দেশপ্রেমিক সেনাবাহিনীর দ্বারা ফ্রি তে ঘরে ঘরে খাবার ও ওষুধ পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করেন।
সাইফুল ইসলাম শান্তি এর আগে নিজ বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে একাই ঢাকায় মানববন্ধন করেন। গতবছর তিনি প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজব এবং দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচারণার পর গতবছর এ শান্তি প্রশ্নপত্র ফাঁস ও পদ্মাসেতুর গুজবের বিরুদ্ধে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ জনসচেতনতামূলক পদযাত্রা করেন। তিনি নিজ খরচে টিউশনির টাকায় এই সমস্ত জনসচেতনতামূলক প্রচারণা চালান জানান শান্তি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর