১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

September 27, 2020, 9:36 am

ফেসবুকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোষ্ট দেওয়ায় পঞ্চগড়ে মামলা

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন মন্ত্রী ও এমপিদের আপত্তিকর ছবি জুড়ে দিয়ে সিনেমার পোস্টারের আদলে আব্দুস সালাম (২২) নামে এক যুবক প্রকাশ করায় তার বিরুদ্ধে ডিজিটার নিরাপত্তা আইনে মামলা করেছে পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হোসেন শুভ।
বৃহস্পতিবার সকালে পঞ্চগড় সদর থানায় ওই যুবকের বিরুদ্ধে ডিজিটার নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ওই ছাত্রলীগ নেতা । মামলার পর থেকে ওই যুবক পলাতক রয়েছে ।জানা গেছে, আব্দুস সালাম নামে ওই যুবক জেলা শহরের কামাতাপাড়া এলাকার মৃত আমিরুল ইসলামের ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন মন্ত্রী ও এমপিদের আপত্তিকর ছবি দিয়ে একটি সিনেমার পোস্টারের তৈরি করে প্রতিবাদী ছাত্রদল রকিবুল ইসলাম রকিব পরিচালিত ’নগর মাস্তান’ আব্দুস সালাম নামে ওই যুবকের ‘ভদ্র পোলা আমি’ নামে তার সামাজিক যোগাযোগ মাধ্যম তার ফেসবুক আইডির স্টোরিতে গেল ২২ জুন শেয়ার দেয় ।
পরে সেই আপত্তিকর পোস্টটি কয়েকজন ছাত্রলীগ ও যুবলীগ নেতার নজরে আসলে পরে ওই আইডির ব্যবহারকারী জেলা শহরের কামাতপাড়া এলাকার মৃত আমিরুল ইসলামের ছেলে আব্দুস সালামকে শনাক্ত করে। পরে জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজন ছাত্রলীগ ও যুবলীগ নেতা তাকে ডাকলে সে তার ফোন রেখে পালিয়ে যায়। পরে তার ফোনে সেই ছবিটি পেলে ফোনটি সদর থানায় জমা দেয় এবং গতকাল বৃহস্পতিবার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসেন শুভ ।
এদিকে পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আক্কাস আহম্মেদ জানান, ফেসবুকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন মন্ত্রী ও এমপিদের আপত্তিকর ছবি পোস্ট করায় থানায় এক ছাত্রলীগ নেতা আব্দুস সালাম নামে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে । তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর