,

আধুনিক, বিজ্ঞান মনস্ক ও তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষার্থীরাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে- স্পীকার

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ আধুনিক, বিজ্ঞান মনস্ক ও তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষার্থীরাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে। শিক্ষার্থীদেরকে বিশ্বে নেতৃত্ব দিতে বিশ্বমানের করে নিজেদের গড়ে তুলতে হবে। এক্ষেত্রে তথ্য প্রযুক্তির সাথে সংযুক্তিই হবে মূল হাতিয়ার।
জাতীয় সংসদের স্পীকার, রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী গতকাল মঙ্গলবার দুপুরে পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় চত্বরে এক মা সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন- বঙ্গবন্ধুর স্বপ্ন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে। পীরগঞ্জের ছেলে-মেয়েদেরকে তথ্যপ্রযুক্তিতে সম্পৃক্ত করণের জন্য ইতোমধ্যে উপজেলার ৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। শিক্ষার মান উন্নয়নে উপবৃত্তির অর্থ মোবাইলের মাধ্যমে মায়েদের হাতে তুলে দেয়া হচ্ছে। এছাড়াও নারীরা যাতে আর্থিক ভাবে আরো স্বচ্ছলতা লাভ করতে পারে তার জন্য সেলাই প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নারীদের তৈরী সতরঞ্জীসহ হস্তশিল্প বাজারজাতে পীরগঞ্জে জয়ীতা বিক্রয় কেন্দ্র স্থাপন করা হবে। দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পুর্ন। এ কথা উল্লেখ করে স্পীকার বলেন- কৃষকদের অক্লান্ত পরিশ্রম এবং বিভিন্ন প্রশিক্ষণ, সার, কীটনাশক সহজ লভ্য করণ ও আধুনিক পদ্ধতিতে উচ্চ ফলনশীল বিভিন্ন ফসল চাষাবাদে সরকার কর্তৃক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা দেয়ায় কৃষি ক্ষেত্রে এই সফলতা এসেছে। আপনাদের সহায়তায় দেশ এগিয়ে যাচ্ছে। আগামীতে আরো এগিয়ে যাবে। মদনখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামছুল আলমের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ.কে.এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান- মোনায়েম সরকার মানু, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে হাবিবা মিথি, পীরগঞ্জ মহিলা আওয়ামীলীগের সভাপতি জোহরা খালেক ও কাদিরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান। প্রধান অতিথি এর আগে পীরগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি ফলক উম্মোচন, উপজেলার দুঃস্থ ও অসহায় পরিবারে মাঝে ১০ টাকা কেজি দরে খাদ্যবান্ধব কর্মসূচীর উদ্বোধন, কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা সামগ্রী ও পরে প্রতিবন্ধিদের মাঝে অনুদানের চেক, দলিত হরিজন ও বেদে সম্প্রদায়ভুক্তদের মাঝে বিশেষ ভাতার চেক এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন মূলক কর্মকান্ডের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর