,

কাপাসিয়ায় বনদস্যূ হারুনের অবৈধ গজারী কাঠসহ ট্রাক আটক

সমীর বনিক,প্রতিনিধি,কাপাসিয়া (গাজীপুর)
গাজীপুরের কাপাসিয়ায় অবৈধ শতাধিক গজারী গাছ সহ একটি ট্রাক আটক করেছে থানা পুলিশ। এ ব্যাপারে থানা পুলিশ বাদী হয়ে কাঠ পাচারকারী দলের মূল হোতা হারুন অর রশীদ ওরফে গজারী হারুন, ট্রাক চালক খোকন মিয়া (৩০) বাবুল মিয়া (২৭) কে আসামী করে গতকাল সোমবার সকালে মামলা দায়ের করা হয়েছে। তাদের বাড়ি কাপাসিয়া উপজেলার বাঘেরহাট গ্রামে।
জানা যায়, কাপাসিয়া উপজেলা শহরের সদর রোডে গতকাল সোমবার ভোরে গজারী কাঠ ভর্তি একটি ট্রাককে সন্দেহ হলে বাজারের পাহারাদাররা আটক করে। পরে থানা পুলিশ এসে চালকসহ ট্রাকটি থানায় নিয়ে যায়। এ সময় পাচারকারী দলের সদস্য হারুনের ভাতিজা কাওছার (২০) পালিয়ে যেতে সক্ষম হয়। ট্রাক চালক জানায়, গত এক সপ্তাহে উপজেলার ভূলেশ^র গ্রামের সরকারী বন থেকে অবৈধ গজারী কাঠের ৩ টি চালান মেঘনা ঘাট এলাকায় পাচার করা হয়েছে।
এলাকাবাসী জানায়, দীর্ঘদিন যাবত বহু অপকর্মের হোতা এই হারুন উপজেলার বিভিন্ন সরকারী গজারী বন থেকে রাতের আঁধারে হাজার হাজার গাছ কেটে বন উজার করে অন্যত্র পাচার করছে। প্রভাবশালী মহলের ছত্র ছায়ায় দীর্ঘদিন যাবত, চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরন, খুন-গুম, চাকুরী দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়া ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে পারপেয়ে যাচ্ছে। এলাকায় তার ইয়াবা ব্যবসার একচ্ছত্র আধিপত্য রয়েছে বলে প্রচার আছে। তৎকালীন সময়ে তানজীম আহমেদ সোহেল তাজ স্থানীয় সংসদ সদস্য থাকাকালীন হারুন ডাকাতের সাথে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রুহুল আমীনকে দল থেকে বহিস্কার করা হয়েছিল। এ নিয়ে এলাকায় তখন ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
এব্যাপারে গোসিংগা বিট অফিসার সিদ্দিকুর রহমান জানান, আটককৃত গজারী কাঠের বৈধতা যাচাই-বাছাই করে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন, সম্প্রতি বন এলাকায় বন প্রহরীদের টহল জোরদার করলে হারুন ও তার লোকজন আমাদেরকে ভূলেশ^র এলাকায় মারধর করতে উদ্যত হয় এবং প্রাণ নাশের হুমকী দেয়। থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মনিরুজ্জামান খান জানান, আটককৃত গজারী কাঠের ব্যাপারে এ এস আই আজিবুর রহমান বাদী হয়ে বন আইনের সংশোধিত ধারায় ৩ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ১৩ তাং ১১. ৬. ২০১৮ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর