,

পঞ্চগড়ে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে

পঞ্চগড় ্রপতিনিধি॥ অবৈধভাবে ড্রেজার মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করার সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। সোমবার (১১জুন)দুপুরে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজা বিজিবি ও পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
পুলিশ জানায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মীরগড় খেয়াঘাট এলাকায় অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করছিল একটি মহল। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালতের উপস্থিতি টের পেয়েই পালিয়ে যায় ড্রেজার মেশিনে পাথর উত্তোলনকারীরা। পরে ওই এলাকার করতোয়া নদী সংলগ্ন চারটি পাথরের সাইটে পাওয়া যায় প্রায় চার লাখ টাকা মূল্যের ৪টি ড্রেজার মেশিন। এ সময় মেশিনগুলো ধ্বংস করা হয়। এছাড়া মেশিনের পাইপ ও অন্যান্য যন্ত্রাংশগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়। তবে পালিয়ে যাওয়ায় ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলনের সাথে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি।
এ ব্যাপারে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজা জানান, ড্রেজার মেশিন বন্ধ করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ড্রেজারের সাথে জড়িতদের আমরা আইনের আওতায় নিয়ে আসব। যত প্রভাবশালীই হোক কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।প্রভাবশালীর ছত্র ছায়ায় দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে করতোয়া নদী হতে পাথর তোলা হচ্ছিল।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর