,

ঈদরেদনি রাতে বয়িরে দাবীতে প্রমেকিরে বাড়ীতে অনশনে প্রমেকিা : প্রমেকিরে পরবিাররে নর্যিাতনরে স্বীকার প্রমেকিার থানায় অভযিোগ

আসরাফুজ্জামান সরকার গাইবান্ধা :: ঈদরেদনি রাতে প্রমেরে ধোকায় পড়ে র্সবত্র হারয়িে বয়িরে দাবী নয়িে প্রমেকিরে বাড়ীতে প্রমেকিার অনশনে গলেে প্রমেকিরে পরবিাররে সদস্যদরে নর্যিাতনরে স্বীকার হয় প্রমেকিা এক কশিোরী।গত কয়কেদনি হলো পারবিারকি ভাবে আলোচনা চলার পরওে সঠকি সুরাহ না হওয়ায় নজিরে অধকিার আদায়ে প্রমেকিরে বাড়ীতে বয়িরে দাবী নয়িে আসে এসময় প্রমেকিরে বোন,বোনাই,ভাবী ও মায়রে নর্যিাতনরে স্বীকার হয় প্রমেে পড়ে প্রতারণার স্বীকার এ কশিোরী। পরে ঘটনাস্থল হতে কশিোরীকে উদ্ধার করে পরবিাররে কাছে হস্থান্তর করনে স্থানীয় ইউপি সদস্য সহ পলাশবাড়ী উপজলো পরষিদরে ভাইস চয়োরম্যান আবু তালবে। এরপরওে নজিরে অধকিার আদায়ে অনড় কশিোরীর লড়াই এখনও অব্যহত আছ।ে এঘটনায় থানায় অভযিোগ দায়রে করছেে কশিোরীর মা।

গাইবান্ধার পলাশবাড়ী উপজলোর মহদীপুর ইউনয়িনরে চন্ডপিুর গ্রামে ঈদরে দনি রাতে আনুমানকি রাত ৭. ৪৫ মনিটিরে সময় বয়িরে দাবী নয়িে প্রমেকিরে বাড়ীতে অনশন করতে আসে প্রমেকিা। প্রমেকি অনত্র্য বয়িে করার খবরে এ গ্রামরে প্রমেকি মৃত তোফাজ্জলরে ছলেে আসাদুলরে সাথে বয়িরে দাবী নয়িে একই গ্রামরে ময়েে প্রমেকিার অনশন করতে আস।ে এসময় কশিোরীটি কে বাড়ী হতে বরে করে দতিে ও বাড়ীতে ঢুকতে না দতিে নর্যিাতন করে ও কশিোরীর পরবিাররে নকিট স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহনরে চষ্টো চালায় প্রমেকি আসাদুলরে পরবিার।

সরজেমনিে গয়িে জানা যায়,গত দু বছর সময় হতে প্রমেে সর্ম্পকে জড়য়িে পড়ে এ প্রমেকি ও প্রমেকিা। র্দীঘ সময়ে মন দওেয়া নয়ো এ বষিয়ে নয়িে উভয় পরবিার মলিে আলোচনা বয়িরে দনিক্ষণ ঠকি হওয়ার পরওে এক র্পযায়ে পরবিাররে সম্মততিে অনত্র প্রমেকিরে বয়িরে খবরে ঈদরেদনি রাতে প্রমেকি বাড়ীতে আসার খবরে প্রমেকিরে সাথে বয়িরে দাবী নয়িে অনশনে গলিে প্রমেকিরে পরবিাররে এমন নর্যিাতনরে স্বীকার হয় উক্ত কশিোরী।

প্রমেকিা কশিোরী জানায়, আমাকে বয়িে প্রস্তাব দয়িে এখন সে পালয়িে আছে কোন ভাবে সে আমার কাছে আসছে না আজ সে বাড়ীতে এসছেে সকোরণে আমি বয়িরে দাবী নয়িে আসাদুলরে বাড়ীতে এসছে।ি আসাদুল আমাকে বয়িরে কথা বলে আমার সাথে মলোমশো করছে।ে এখন আমাককে রখেে অন্য ময়েকেে বয়িে করতে চাইছ।ে আসাদুল আমাকে বয়িে না করে পালয়িে আছ।ে পরবিাররে লোকজন আসাদুল কে লুকয়িে রখেছে।ে আসাদুল যদি আমাকে বয়িে না করে তাহলে আমি আইনরে আশ্রয় নবিো। সাংবাদকিদরে নকিট এ কথা বলে আসাদুলরে বাড়ী ব্যাগ ও মোবাইল নতিে গলেে পরবিাররে লোকজন তাকে নর্যিাতন কর।ে এসময় নর্যিাতনরে চত্রি ক্যামরো বন্দি করনে সাংবাদকিগণ।

প্রমেকি আসাদুলরে বোন জামাই মন্টিু জানান, আমাদরে পরবিারকে বকোয়দায় ফলেতে বাড়ীতে এসে অনশন করছে ময়েটে।ি তবে আমরা  উভয় পরবিার মলিে আলোচনা করে সমস্যার সমাধান করবো।

প্রমেকিার বাবা জানান, যহেতেু এ প্রমেরে ধোকায় পড়ে আমার ময়েরে মান ইজ্জত সব হারয়িছেে এবং আসাদুল নজিওে এ তাকে বয়িরে করার প্রস্তাব দয়িছে।ে বয়িরে দনিক্ষণ ঠকি করে সে পালয়িে থকেছে।ে এখন আসাদুল অন্যত্র বয়িরে পায়তারা করছ।ে এমন খবরে পরবিাররে কাউকে কছিু না জানয়িে নজিরে অধকিার আদায়ে বয়িে দাবী নয়িে আমার ময়েে আসাদুলরে বাড়ীতে গলেে আমার ময়েকেে আসাদুলরে পরবিাররে লোকজন নর্যিাতন করে বাড়ী হতে বরে করে দয়ে। এবং আমরা যাতে এ ঘটনায় আইনরে আশ্রয় নতিে না পারি সজেন্য স্ট্যাম্পে স্বাক্ষর নওেয়ার চষ্টো কর।ে এ বষিয়ে আমার স্ত্রী বাদি হয়ে থানায় অভযিোগ দায়রে করছে।ে

এবষিয়ে ইউপি চয়োরম্যান তৌহদিুল মন্ডল জানান,ঘটনাটি শুনে স্থানীয় সদস্যকে ঘটনাস্থলে পাঠানো হয়ছেে ঘটনাটি জনেে শুনে আইনগত ভাবে ব্যবস্থা নওেয়া হব।ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর