,

বেলজিয়ামের বিপক্ষে ব্রাজিল একাদশে যারা

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচ শুরু হবে শুক্রবার। সেমিফাইনালের লড়াইয়ে রাশিয়ার সোচিতে প্রথম ম্যাচে রাত ৮টায় মুখোমুখি হবে ফ্রান্স এবং উরুগুয়ে। এরপর রাত ১২টার ম্যাচে রাশিয়ার কাজানে ব্রাজিল এবং বেলজিয়াম মুখোমুখি হবে। ওই ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতে তার দলের শুরুর একাদশে কারা খেলেছেন তা জানিয়ে দিয়েছেন। 

কোয়ার্টার ফাইনালের ম্যাচে ব্রাজিল একাদশে ফিরছেন লেফট ব্যাক মার্সেলো। সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাত্র ১০ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন মার্সেলো। তার জায়গায় সুযোগ পাওয়া অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে লুইস দারুণ ফুটবল খেলেন। দু’জনের মধ্যে একজনকে বেঁছে নেওয়ার ব্যাপারে ব্রাজিল কোচ বলেন, ‘আমি মার্সেলো এবং লুইসের সঙ্গে কথা বলেছি। তারা দু’জনই মাঠে দারুণ পারফর্ম করেছে। বেলজিয়ামের বিপক্ষে শুরুর একাদশে মার্সেলো মাঠে নামছেন।’ 

এছাড়া ব্রাজিলের গুরুত্বপূর্ণ ম্যাচে হলুদ কার্ডের কারণে বেলজিয়ামের বিপক্ষে খেলতে পারবেন না কাসেমিরো। আর তার বদলে ব্রাজিল দলে সুযোগ পাচ্ছেন ম্যানসিটিতে খেলা ফার্নান্দিনহো। এছাড়া পাউলিনহো থাকবেন ব্রাজিলের শুরুর একদশে। তবে ইনজুরি থেকে ফিরলেও ম্যানসিটি রাইট ব্যাক দানিলোর মাঠে ফেরা হচ্ছে না বেলজিয়ামের বিপক্ষে। তার জায়গায় ব্রাজিল কোচ তিতে আস্থা রাখছেন ফাগনারের ওপর। 

ব্রাজিলের আক্রমণভাগে গ্যাব্রিয়েল জেসুসকে ঠিক আসল চেহারায় দেখা যাচ্ছে না। এ বিষয়ে রর্বাতো ফিরমিনোকে দলে নেওয়ার ব্যাপারে অনেক গুঞ্জন শোনা গেছে। এমনকি ব্রাজিল কোচকে অনেকে জেসুসের জায়গায় ফিরমিনোকে দলে নেওয়ার পরামর্শও দিয়েছেন। তবে তিতে ম্যানসিটি স্ট্রাইকার জেসুসের ওপরই ভরসা করছেন। এছাড়া ইনজুরি থেকে ডগলাস কস্তা ফিরলেও শুরুর একাদশে জায়গা হচ্ছে না তার। 

ব্রাজিল একাদশ: অ্যালিসন, ফাগনার, মিরান্ডা (অধিনায়ক), থিয়াগো সিলভা, মার্সেলো, ফার্নান্দিনহো, পাউলিনহো, কৌতিনহো, উইলিয়ান, নেইমার, জেসুস।  

সূত্র: মিরর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর