,

বাংলাদেশে পড়ুয়া নেপালি ছাত্রীদের নিয়ে মন্তব্য, মন্ত্রীর পদত্যাগ

বাংলাদেশে পড়াশোনা করা নেপালি ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্যের জেরে সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দিচ্ছেন শের বাহাদুর তামাং। কাঠমান্ডু, নেপাল, ২৪ জুলাই। ছবি: কাঠমান্ডু পোস্ট
বাংলাদেশে পড়াশোনা করা নিজ দেশের ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্যের জেরে নেপালের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী শের বাহাদুর তামাং পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে এক সংবাদ সম্মেলনে শের বাহাদুর তামাং পদত্যাগের ঘোষণা দেন।

২০ জুলাই এক অনুষ্ঠানে শের বাহাদুর তামাং বাংলাদেশের মেডিকেলে পড়তে আসা নেপালি ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্য করেন। তিনি বলেন, বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে পড়ুয়া নেপালি ছাত্রীরা সার্টিফিকেট অর্জনের জন্য নিজেদের সম্মান বিকিয়ে দিতে বাধ্য হন। ছাত্রীদের নিয়ে এমন মন্তব্যের পরই সমালোচনার ঝড় ওঠে। মন্ত্রীর মন্তব্যের জেরে কাঠমান্ডু ও ঢাকা—উভয় স্থানে সমালোচনার ঝড় ওঠে। প্রতিবাদ জানান ঢাকায় পড়তে আসা নেপালের ছাত্রীরা। তিনি তাঁর মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। কিন্তু এরপরও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা চলতে থাকে। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী শের বাহাদুর তামাংকে সরে যেতে বলেন। এরপরই তিনি নিজের পদ থেকে সরে দাঁড়ান। তথ্যসূত্র: কাঠমান্ডু পোস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর