,

পঞ্চগড়ে শিশু ধর্ষণের শিকার

পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নে প্রথম শ্রেণির এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। শিশুটিকে রক্তাক্ত অবস্থায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পরই ধর্ষক গা ঢাকা দিয়েছে। এ ঘটনায় ওই এলাকায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বুধবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের মাঝিপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। শিশুটি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে পড়ে।
শিশুটির পরিবারের লোকজন জানায়, শিশুটি বাড়ির পাশেই খেলছিল। এমন সময় পাশের বাড়ির ভ্যান চালক আব্দুল আজিজ (৫০) নিজের বাসায় কেউ না থাকার সুযোগে শিশুটিকে বাসায় ডেকে নেয়। শিশুটি না যেতে চাইলে তার হাতে ২০ টাকার একটি নোট দিয়ে এক প্রকার টেনে হিঁচড়ে বাড়িতে নিয়ে যায় আব্দুল আজিজ। এক পর্যায়ে ওই শিশুটির মুখ চেপে ধরে জোরপূর্বক ধর্ষণ করে আব্দুল আজিজ। এদিকে শিশুটির বাবা মাও বাড়িতে ছিল না। ঘটনার কিছুক্ষণ পর কাজ থেকে ফিরলে শিশুটি তার বাবা মাকে সব কথা খুলে বলে। এ সময় শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তার যৌনাঙ্গ দিয়ে অনর্গল রক্ত পড়ছিল। পরে পরিবারের লোকজন আশঙ্কাজনক অবস্থায় ওই শিশুটিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।
তাৎক্ষণিক পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. আমির হোসেন ও ডা. মনসুর আলম অস্ত্রপচারের মাধ্যমে ওই শিশুর রক্তপাত বন্ধ করে। বর্তমানে পঞ্চগড় সদর হাসপাতালের বেডে শিশুটি যন্ত্রণায় কাতরাচ্ছে। এ বিষয়ে ধর্ষণের শিকার শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।
এদিকে খবর পেয়ে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এহেতেশাম রেজা হাসপাতালে ওই শিশুটিকে দেখতে যান। এ সময় তিনি ওই শিশুটির চিকিৎসার যাবতীয় খরচ বহন করার ঘোষণা দেন এবং ধর্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বস্ত করেন।
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. আমির হোসেন জানান, শিশুটি ধর্ষিত হয়েছে কি না তা ডাক্তারি পরীক্ষা ছাড়া বলা যাচ্ছে না, তবে শিশুটির যৌনাঙ্গে আঘাত পেয়েছে এ কারণে ব্লিডিং হচ্ছে।
পঞ্চগড় সদর থানার ওসি রবিউল হাসান সরকার জানান, ধর্ষণের শিকার শিশুটিকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির ধর্ষককে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে। কোনো মতেই ধর্ষককে ছাড়া দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর