,

কাপাসিয়ায় বিনামূল্যের পাঠ্যপুস্তক বিক্রয়ের সময় এক পিক-আপ পাঠ্যপুস্তকসহ ৩ জন আটক

সমীর বনিক ,প্রতিনিধি, কাপাসিয়া (গাজীপুর)
গাজীপুরের কাপাসিয়ায় সরকারী ভাবে দেয়া বিনামূল্যের পাঠ্যপুস্তক নিয়ম বর্হিভূতভাবে গোপনে বিক্রয়ের সময় একটি পিক-আপসহ ঘটনার সাথে জড়িত পাঠ্যপুস্তক ক্রেতা, ড্রাইভার, হেলপারসহ ৩ জনকে হাতে-নাতে আটক করেছে থানা পুলিশ। বুধবার বিকেলে বেগুনহাটি ফাজিল মাদরাসায় এ ঘটনাটি ঘটেছে ।
কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম জানান, উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বেগুনহাটি ফাজিল মাদরাসায় দেয়া বিনামূল্যের পাঠ্যপুস্তক অধ্যক্ষ মাওলানা মো. নুরুজ্জামান সরকার গোপনে বিক্রয় করছেন, এই সংবাদের ভিত্তিতে থানা পুলিশ গিয়ে মাদরাসার অফিসের সামনে থেকে একটি পিক-আপ ভর্তি পুরাতন পাঠ্যপুস্তক আটক করে। সরকারী ভাবে দেয়া পাঠ্যপুস্তক শিক্ষা অফিসে জমা না দিয়ে বিনা অনুমতিতে চুরি করে বিক্রয়ের অপরাধে সহকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী বাদী হয়ে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. নুরুজ্জামান (৫০), উপজেলার দিগধা দারুল উলুম মাদরাসার অধ্যক্ষ মো. শফিকুর রহমান (৫৫), আটককৃত পাঠ্যপুস্তক ক্রেতা মাদারীপুর জেলার মাদারীপুর সদরের সামছুল হক শরীফের পুত্র তরিকুল ইসলাম (২২), ড্রাইভার মাগুরা জেলার মাগুরা সদর থানার আমরিয়া গ্রামের মৃত বাহাজ উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম (৩২), হেলপার গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর থানার গোপীনাথপুর গ্রামের মো. মনু মিয়ার পুত্র আসিফ ইকবাল (৩৩), মাদারীপুর জেলার মাদারীপুর সদর থানার তিরীভাগরী গ্রামের দাদন (৩২)দের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে তিনি জানান।
পাঠ্যপুস্তক ক্রেতা তরিকুল ইসলাম জানান, সে পুরনো পাঠ্যপুস্তক ক্রয় করার জন্য মাসরাসার অধ্যক্ষের সাথে আগেই যোগাযোগ করে এসেছেন। পাঠ্যপুস্তক নেয়ার জন্য ঢাকা থেকে একটি পিকআপ ৪ হাজার টাকায় ভাড়া করে নিয়ে এসেছেন। বেগুনহাটি মাদরাসা থেকে ২ হাজার ৬ শত টাকায় পুরাতন পাঠ্যপুস্তকগুলো কিনেছেন। এছাড়া দিগধা দারুল উলুম মাদরাসা থেকেও ২ হাজার ৫ শত টাকায় কিছু বিনামূল্যের পুরাতন পাঠ্যপুস্তক ক্রয় করেছেন বলে সে জানায়।
এব্যাপারে বেগুনহাটি ফাজিল মাদরাসার অধ্যক্ষ নুরুজ্জামান বলেন, পুরাতন বই জমা পড়ে আছে তাই বিক্রি করে দেয়া হয়েছে। সরকারী বই শিক্ষা অফিসে জমা না দিয়ে কেন বিক্রয় করেছেন জানতে চাইলে তিনি এ প্রশ্নের কোন সদোত্তর দিতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর