,

মাদরাসা জাতীয়করন দাবি

নিজেস্ব প্রতিনিধি | ১৯ অক্টোবর, ২০১৮
প্রতিটি উপজেলায় একটি করে মাদরাসা জাতীয়করনের দাবি জানিয়েছে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের নেতারা। তারা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, উপজেলা পর্যায়ে একটি করে স্কুল কলেজ সরকারিকরণ করা হয়েছে। কিন্তু একটি মাদরাসাও সরকারিকরণ না করে শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য তৈরি করা হয়েছে।  শুক্রবার (১৯ অক্টোবর) সংগঠনের ঝালকাঠি জেলা প্রতিনিধি সম্মেলনে শিক্ষক নেতারা এ দাবি জানান। 

সকাল সাড়ে দশটায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে  জেলা কমিটির সভাপতি মো. শাহ মাহমুদ কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. শান্ত ইসলাম,যুগ্ম মহাসচিব মো. শহিদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মো. জুলফিকার আলী। 


নির্বাচনের আগে ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও পূর্ণাঙ্গ বৈশাখী ভাতা দেয়ার আহ্বান জানিয়ে  প্রধান অতিথির বক্তব্যে মো. হারুন অর রশিদ বলেন,দেশে একটি করে স্কুল কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করে শিক্ষা ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে।  স্কুল কলেজের ন্যায় প্রতি উপজেলায় একটি করে মাদরাসা সরকারিকরণের দাবি জানান তিনি।

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বরিশালের কার্যনির্বাহী কমিটির সহসভাপতি মো. জাকির হোসেন, পিরোজপুরে সহসভাপতি শেখ আবদুল বারেক, ঝালকাঠি জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুস ছালাম খান, কোষাধ্যক্ষ মো. সাব্বির হোসেন, সাংগঠনিক সম্পাদক  মীর মুহাম্মদ এনামুল হক, ঝালকাঠি উপজেলা সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, রাজাপুর শাখার সভাপতি মো. শাহীন আহম্মেদ ও কাঁঠালিয়া শাখার সভাপতি মো. মনজুরুল হক। 

সম্মেলনে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন ঝালকাঠি জেলা শাখার নতুন কমিটির সভাপতি শাহ মাহমুদ কবির, সাধারণ সম্পাদক আবদুস ছালাম খান, কোষাধ্যক্ষ মো. সাব্বির হোসেন ও মীর মুহাম্মদ এনামুল হক,কে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর