,

ফসলি জমি নষ্ট করতে দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, দেশে ১০০টি ইকোনমিক জোন তৈরি করা হয়েছে। সেখানে শিল্প প্রতিষ্ঠান বানাতে হবে। এ ছাড়া গ্রামে যদি জনসংখ্যা বৃদ্ধি পায়, তাহলে বর্তমান আবাসস্থলে উঁচু বিল্ডিং বানাতে হবে। আর ফসলি জমি নষ্ট করতে দেওয়া হবে না।

আজ রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাজউক’র উত্তরা ১৮ নম্বর সেক্টরে ‘উত্তরা অ্যাপার্টমেন্ট’ প্রকল্প’র ‘এ’ ব্লকের ফ্ল্যাট আইডি প্রদান সংক্রান্ত দ্বিতীয় লটারি অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, রাজধানীর সকল বস্তিতে উচু বিল্ডিং করে দেওয়া হবে। প্রাথমিকভাবে ৫৫০টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু হয়েছে। ২০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হলে সকল বস্তিবাসিকে ভাড়াভিত্তিক উন্নত বসবাসের ব্যবস্থা করা যাবে।

উত্তরা ১৮ নম্বর সেক্টরের উত্তরা এপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকের হস্তান্তরযোগ্য ফ্ল্যাটের দ্বিতীয়বার লটারির মাধ্যমে ২ হাজার ৬২১ জনকে আইডি বরাদ্দ দেয় রাজউক।

১৬৫৪ বর্গফুট আয়তনের ২০১৩ সালে প্রথম পর্যায়ে যারা ২৬ ডিসেম্বর ২০১৬ এর মধ্যে চার কিস্তি মূল্য পরিশোধ করেছে তাদেরকে আইডি দেওয়া হয়েছে। প্রকল্পের ‘এ’ ব্লকে ৯৬ একর জমিতে ৭৯টি ১৬ তলা ভবনে ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর