বদলগাছীতে তাপমাত্রা নামল ১১.৪ ডিগ্রিতে

ঘন কুয়াশায় ঢাকা পড়ছে দেশের বিভিন্ন এলাকা। কয়েকদিন ধরে কমছে তাপমাত্রা। সেই সঙ্গে হিমেল বাতাসে বাড়ছে শীতের তীব্রতা। তাতে বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন। সামনের দিনগুলোতে তাপমাত্রা আরো কমার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী বিভাগের আরেক জেলা ঈশ্বরদীর তাপমাত্রা নেমেছে ১২.৫ ডিগ্রিতে। আর রাজশাহী জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে ১৩ ডিগ্রির ঘরে নেমেছে ঢাকা বিভাগের গোপালগঞ্জ জেলার তাপমাত্রা। গোপালগঞ্জ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। ১৩ ডিগ্রির ঘরে রয়েছে যশোর, দিনাজপুর, সৈয়দপুর, তেঁতুলিয়া, ডিমলার তাপমাত্রা।

আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় আপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, রাতের তাপমাত্রা আরো কমতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *