৩০ দিনে সারাদেশে ২০৮টি অগ্নিসংযোগ

২৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর সন্ধ্যা পর্যন্ত ৩০ দিনে সারাদেশে ২০৮টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। দুর্বৃত্তদের লাগানো এসব অগ্নিকাণ্ডের মধ্যে যানবাহন ছাড়াও কয়েকটি স্থাপনা রয়েছে।
রোববার (২৬ নভেম্বর) এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখার প্রধান (ভারপ্রাপ্ত) শাজাহান শিকদার।
তিনি বলেন, ২৫ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৬ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্তরা ৩টি যানবাহনে আগুন দেয়। এরমধ্যে ঢাকা সিটিতে ১টি, কুমিল্লার দাউদকান্দিতে ১টি ও বরিশাল বিভাগে ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ২টি বাস ও ১টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এ আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬ ইউনিট ও ৩০ জন জনবল কাজ করে।
তিনি বলেন, ২৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্তদের দ্বারা স্থাপনাসহ যানবাহনে ২০৮টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।
২৫ নভেম্বর ঢাকার আব্দুল্লাহপুর ও উত্তরা হাউজ বিল্ডিং-এর মাঝামাঝি স্থানে ১টি বিআরটিসি বাসে আগুন দেওয়া হয়। ২৬ নভেম্বর সকালে কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জে ‘সুবহান আল্লাহ’ পরিবহনের ১টি বাসে আগুন লাগে। এছাড়া বরিশালের উজিরপুরের ধামরাইলে সুপারিভর্তি ১টি ট্রাকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *