আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শামীম ওসমানকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম শামীম ওসমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

তিনি জানান, বিচারকদের নিয়ে গঠিত এই কমিটি নারায়ণগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকেও কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি যুগ্ম জেলা ও দায়রা জজ কাজী ইয়াসিন হাবীব ও নারায়ণগঞ্জ-৩ আসনের সভাপতি সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম তাদেরকে পৃথকভাবে এই নোটিশ পাঠিয়েছেন।

নোটিশপ্রাপ্ত ব্যক্তিকে বা তার কোনো প্রতিনিধিকে রোববার (৩ ডিসেম্বর) সকালে সংশ্লিষ্ট কমিটির সভাপতির কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার (১ ডিসেম্বর) শামীম ওসমানের পক্ষে ভোট চেয়ে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানার প্রতিটি পাড়া-মহল্লায় মিছিল করেন তার অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রতীক বরাদ্দের পূর্বে যা আচরণবিধি লঙ্ঘন।

অন্যদিকে আচরণবিধি লঙ্ঘন করে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কয়েক শ নেতাকর্মী ও সমর্থকদের মিছিল নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন লিয়াকত হোসেন খোকা।

এছাড়া শামীম ওসমানের অনুসারী ফতুল্লার এক যুবলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলে তিনি সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করেন। এর আগে শুক্রবার (০১ ডিসেম্বর) ব্যাপক শোডাউন করে নৌকা প্রতীকে ভোট চাওয়ায় জানে আলম বিপ্লব নামের এই যুবলীগ নেতাকে শোকজ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *