কমলগঞ্জে বাসে আগুন

মৌলভীবাজার জেলার কমলগঞ্জে বাসার সামনে থাকা বাসে রহস্য আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে মালিকের দাবি- গত এক মাস ধরে বাসটি বন্ধ ছিল। হয়তো শর্টসার্কিট হতে আগুন লাগতে পারে। পুলিশসহ স্থানীয়রা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলে এর আগেই বাসটির ভিতরে কয়েকটি সিট পুড়ে যায়।

ঘটনাটি বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় শমসেরনগর লামাবাজারে ঘটেছে। বাসটির মালিক লামাবাজার এলাকার মনসুর আলী।

পুলিশ ও মালিক জানান, শমসেরনগর লামা বাজারের মনসুর আলীর ৩টি বাস বিএনপির ডাকা অবরোধ শুরু হবার পর থেকে নিজ বাসার সামনের রাস্তায় বন্ধ অবস্থায় রয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাত ৯টায় হঠাৎ বাসে আগুন দেখতে পান স্থানীয়রা।

বাসার ভিতর হতে বের হয়ে আসেন লোকজন। আগুন ততক্ষনে ভিতরে দাউ দাউ করে জ্বলে উঠে। স্থানীয় দোকানদারসহ এলাকাবাসী ছুটে এসে দোকান ও বাসার পাইপ লাইনের পানি ব্যবহার করে ১০-১৫ মিনিটের মধ্য আগুন নিযন্ত্রণে আনেন। খবর পেয়ে স্থানীয় পুলিশ ঘটনাস্থলে পৌছে।

আগুনে বাসের ভিতরের কয়েকটি সিট পুড়ে গেছে। তবে স্থানীয়রা অনেকেই আগুন লাগার বিষয়টি রহস্যজনক মনে করছেন। বৃষ্টির দিনে কিভাবে শর্ট সাকির্ট হবে এটা তাদের প্রশ্ন। বাসটি স্টার্ট অবস্থায়ও ছিল না।

বাসের মালিক মনসুর বলেন, ‘বাসটি বন্ধ ছিল।’

কিভাবে আগুন লেহেছে দেখেননি। তবে মনে করছেন হয়তো ব্যাটারির শর্ট সার্কিট হতে লাগতে পারে। কোনো নাশকতা কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি আগুন লাগার বিষয়টি দেখেনি।’

আরো পড়ুন  সার্ভার জটিলতায় সিলেটে পাসপোর্ট সেবা ব্যাহত, আগামীকাল চালু

শমসেরনগর ফাঁড়ির ইনচাজ শামীম আকনজী বলেন, ‘কোনো নাশকতা নয়। মালিকের দাবি বন্ধ থাকায় হয়তো শর্টসার্কিট থেকে পারে। তারপরও বিষয়টি তদন্ত করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *