সিলেটে প্রধানমন্ত্রীর জনসভায় জনস্রোত

সিলেটে আজকের সকালটা ছিল অন্যরকম। নিরাপত্তার চাদরে ঘেরা পুরো সিলেট।

চারিদিকে সাজ সাজ রব। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে সর্বত্র উৎসবের আমেজ।
বুধবার (২০ ডিসেম্বর) সকাল থেকে দলে দলে মানুষ আলিয়া মাদরাসা ময়দান সংলগ্ন এলাকায় জড়ো হতে থাকেন। বেলা সাড়ে ১১টা পর্যন্ত নিরাপত্তা বাহিনী কাউকে জনসভাস্থলে প্রবেশ করতে দেয়নি। এরপর মেটাল ডোর দিয়ে জনসভা মঞ্চে নেতাকর্মী ও জনসাধারণকে প্রবেশ করতে দেওয়া হয়। নিমিষেই পূর্ণ হয় জনসভাস্থল।

সরেজমিনে দেখা যায়, জনসভাস্থলের সামনের সারিতে রয়েছেন নারীরা। নানা রঙের শাড়ি পরা নারীদের উপস্থিতিতেই বর্ণিল হয়ে উঠেছে সমাবেশস্থল। এ ছাড়া দলে দলে নেতাকর্মী ও সাধারণ লোকজন প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে জড়ো হচ্ছেন আলিয়া মাদরাসা ময়দানে।

বেলা ১১টা ৩৩ মিনিটের দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০১ ফ্লাইটে প্রধানমন্ত্রী সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দর থেকে শেখ হাসিনা গাড়িবহর নিয়ে হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরানের (র.) মাজার জিয়ারত করেন।

বিকেল ৩টার দিকে সিলেট নগরের আলিয়া মাদরাসা ময়দানে জেলা ও মহানগর আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

প্রধানমন্ত্রীর ভাষণের জন্য আলিয়া মাদরাসা ময়দানে প্রস্তুত রয়েছে সভামঞ্চ। ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মীরা সমাবেশে আসতে শুরু করেছেন।

প্রধানমন্ত্রীর সমাবেশে অন্তত চারশ অতিথির জন্য মঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। এতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক ছাড়াও জেলা-উপজেলা ও পৌরসভার জনপ্রতিনিধি এবং বর্তমান সংসদ সদস্য প্রার্থীরা থাকবেন। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরাও থাকছেন বলে দলীয় একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

আরো পড়ুন  নৌকা হারালেন শ্বশুর-জামাতা

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকারের বিভিন্ন বাহিনীর অন্তত ২৫টি ইউনিটের সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। প্রায় চার হাজারের অধিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. জাকির হোসেন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *