সিলেট আইনজীবী সমিতির সভাপতি অশোক, সম্পাদক সুহেল

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে অশোক পুরকায়স্থ এবং সাধারণ সম্পাদক পদে গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৩ জানুয়ারি) ভোর ৬টায় এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আক্তার উদ্দিন আহমদ। ফলাফল ঘোষণায় তাকে সহযোগিতা করেন সহকারি নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া ও অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল মুকিত।

এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সমিতির ২ নম্বর হলের ২য় ও ৩য় তলায় নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। পরে ভোট গণনা শেষে শুক্রবার ভোরে ফলাফল ঘোষণা করা হয়।

সমিতির এক হাজার ৭৩৩ জন ভোটারের মধ্যে ১ হাজার ৪৩৮ জন আইনজীবী ভোট দেন। এবারের নির্বাচনে ২৪টি পদের বিপরীতে মোট ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ ৬২৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সামছুল হক পেয়েছেন ৫৭৫ ভোট। আর সরোয়ার আহমদ চৌধুরী আবদাল ২২৩ ভোট পেয়ছেন।

সহ-সভাপতি ১ পদে কামাল হোসেন ৭১৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রার্থী ওলিউল্লা মারুফ পেয়েছেন ৬৬৪ ভোট।

সহ-সভাপতি ২ পদে অ্যাডভোকেট আব্দুর রহিম ৬২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নূরুল আমিন ৪৮০ ভোট ও মো আব্দুল হান্নান ১৬৯ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক গোলাম এহিয়া চৌধুরী সুহেল ৯১৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুবায়ের বখত ২৭৯, মোস্তফা দিলোয়ার ১২৪ ও মহসিন আহমদ ৮৫ ভোট পেয়েছেন।

আরো পড়ুন  সেবাগ্রহীতাদের হয়রানি করলে আইনের আওতায় নিয়ে আসতে হবে : যুগ্ম সচিব

যুগ্ম সম্পাদক-১ পদে সলমান উদ্দিন ৭১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সালেহ আহমদ ৫৫৮ ভোট ও মো. তাজ রিহান পেয়েছেন ১৩২ ভোট।

যুগ্ম সম্পাদক-২ পদে বিজয়ী সাইফুর রহমান ৬২৩ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দেলোয়ার হোসেন ৫০৮ ও মাসুম আহমদ ২৩৯ ভোট পান।

এছাড়া সহ-সম্পাদক পদে নাদিম রহমান (৭০৭ ভোট), মোহাম্মদ তোফায়েল আহমদ (৫৫৮ ভোট) ও এইচ এম ওয়াসিম (৪৭২ ভোট), সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. মতিউর রহমান (৭৫৪ ভোট) লাইব্রেরি সম্পাদক পদে রঞ্জু দেবনাথ (৮২৮ ভোট), প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আব্দুর রহমান চৌধুরী (৮৪৭ ভোট) আর সহ-সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. তানভির আহমেদ এবং সহকারী নির্বাচন কমিশনার পদে মো. আল আসলাম মুমিন ও সজল চন্দ্র পাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে মো. আখতার বক্স (জাহাঙ্গীর), মো. আখতার হোসেন খান, আবু মোহাম্মদ আসাদ, মো. আব্দুল ওদুদ, আব্দুল মান্নান চৌধুরী, মো. আব্দুল মালিক, আশিক উদ্দিন আশুক, এমাদ উদ্দিন, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), নোমান মাহমুদ ও রাজ উদ্দিন বিজয়ী হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *