বছর জুড়ে ওটিটিতে নজর কাড়লেন যে পাঁচ অভিনেত্রী

ওটিটি দুনিয়ায় এ বছর সেরা অভিনেত্রীদের মধ্যে দর্শকদের মন জিতেছেন বলিউডের অনেক অভিনেত্রী। নেটফ্লিক্স কাঁপিয়েছেন কারিনা কাপুর থেকে সুস্মিতা সেন। দেখে নিন ওটিটি দুনিয়ায় বছরের সেরা পাঁচ অভিনেত্রীদের।

সুস্মিতা সেন

ওটিটিতে এ বছর দুটি কাজ করেছেন সুস্মিতা সেন। একটি ‘আরিয়া ৩’ সিরিজ আর অন্যটি পূর্ণদৈর্ঘ্যের ছবি ‘তালি’। দুটি ক্ষেত্রেই নিজ অভিনয়গুণে মত জিতেছেন সুস্মিতা সেন। ‘আরিয়া ৩’-এ তার অ্যাকশন কৌশল এবং ‘তালি’তে এক রূপান্তরকামীর চরিত্রে তার অভিনয়ে মুগ্ধ ওটিটির দর্শক।

কারিনা কাপুর

নেটফ্লিক্সের সিরিজ জানে জান-এ করিনা সম্পূর্ণ এক ভিন্নধারার ছবিতে অভিনয় করেছেন। দর্শকদের পছন্দের বেবোকে ওয়েব সিরিজের স্ক্রিনে একেবারে অন্যরূপে দেখতে পেয়ে সবাই বেশ উচ্ছ্বসিত।

মোনা সিং

মেড ইন হেভেন, ‘কালাপানি’ এবং ‘কাফাস’- তিন তিনটি ছবিতে দুর্ধর্ষ অভিনয় করেছেন মোনা সিং। বলিউডের দুনিয়ায় নবাগতা হলেও অভিনয়ের ক্ষেত্রে কোথাও নিজেকে অপারদর্শী প্রমাণ করেননি মোনা। ‘মেড ইন হেভেন ২’-এ বুলবুল, ‘কালাপানি’তে ড. সৌদামিনী সিং এবং ‘কাফাস’-এ সীমা বশিষ্ঠের ভূমিকায় অভিনয় করেছেন মোনা।

জাহ্নবী কপূর

চার নম্বরে আছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কপূর। জাহ্নবী বলতেই এখন দর্শকমনে ভেসে ওঠে ‘নিশা’র নাম। ‘বাওয়াল’ ছবিতে এই চরিত্রে জাহ্নবীকে দর্শক সম্পূর্ণ অন্য রূপে দেখতে পেয়েছেন। সমালোচনা হলেও কুষ্ঠরোগীর ভূমিকায় অভিনয় করে সাহসের পরিচয় দিয়েছেন তিনি।

কাজল

কাজল এর আগে অনেক ওটিটি ছবিতে অভিনয় করলেও তার ওটিটি জীবনের মোড় ঘোরানো অধ্যায় সূচিত হয়েছে দ্য’ ট্রায়াল’ সিরিজে নয়নিকার চরিত্রে অভিনয়ের মাধ্যমে। এখানে কাজল আগরওয়াল একজন উকিল।

আরো পড়ুন  হলিউডের সিনেমায় জলদস্যু চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা

এদিকে এ বছর ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হয়েছেন আলিয়া ভাট। ডারলিংস ছবিতে অভিনয়ের জন্য সমালোচকদের বিচারেও তিনি সেরা অভিনেত্রীর শিরোপা পেয়েছেন। অন্যদিকে ‘স্কুপ’ সিরিজে অভিনয়ের জন্য অন্যতম সেরা অভিনেত্রী মনোনীত হয়েছিলেন করিশ্মা তন্না। ফলে এই তালিকায় তারাও আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *