যুদ্ধবিমানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি!

সংবাদ ডেস্ক:
যুদ্ধবিমানে দেখা গেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ভারতীয় প্রযুক্তিতে তৈরি চতুর্থ প্রজন্মের যুদ্ধবিমান ‘তেজস’ সফর করলেন মোদি। শনিবার (২৫ নভেম্বর) এ সফরকালে ভারতীয় বিমানবাহিনীর এক কর্মকর্তা মোদির সঙ্গে ছিলেন।
যুদ্ধবিমানের একজন পাইলটের যে ইউনিফর্ম থাকে মোদিকেও সেই ইউনিফর্মে দেখা গেছে। তিনি হালকা জলপাই রঙের ‍স্যুটের সঙ্গে মাথায় ব্যালিস্টিক হেলমেট এবং চোখে ইউভি গগলস পড়ে বিমানে ওঠেন।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে যুদ্ধবিমান ‘তেজসে’ উড়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন মোদি। সেখানে তিনি লিখেছেন, তেজসে সফল যাত্রা করলাম। এই অভিজ্ঞতা আমাকে সমৃদ্ধ করেছে। দেশবাসীর ক্ষমতার প্রতি আমার আস্থা বাড়িয়েছে। এ যাত্রা আমাদের জাতীয় সম্ভাবনা সম্পর্কে নতুন করে গর্ব করার সুযোগ দিয়েছে।
এনডিটিভি জানায়, তেজস একটি মাল্টি-রোল যুদ্ধবিমান। নানা ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপে সক্ষম এটি। বর্তমানে ভারতীয় বিমানবাহিনীর রয়েছে ৪০টি ‘তেজস’ যুদ্ধবিমান। দেশটির বিমানবাহিনী ৩৬ হাজার ৪৬৮ কোটি রুপিতে আরও ৮৩টি তেজস কিনবে। এ ছাড়া তেজসের নৌ সংস্করণও রয়েছে।
তেজস মূলত এক সিটের যুদ্ধবিমান হলেও মোদি যে বিমানটিতে ওঠেন সেটি দুই সিটবিশিষ্ট ছিল। অর্থাৎ ফাইটার জেটের দুই আসনবিশিষ্ট নতুন প্রশিক্ষণ সংস্করণে সফর করেন মোদি। এসময় তার সঙ্গে বিমানবাহিনীর এক কর্মকর্তা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *