এদেশে নাশকতা করে কেউ পার পাবে না : র‍্যাব মহাপরিচালক

তেজগাঁও রেলওয়ে স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনে চারজনের মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন। তিনি বলেছেন, এদেশে নাশকতা করে কেউ পার পাবে না। আজ অথবা কাল তারা আইনের হাতে ধরা পড়বেই।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে র‌্যাবের দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে র‌্যাব-১৪ সদর দপ্তরে কার্যালয়ে আয়োজিত দুস্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক।

এসময় সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু রেললাইনে নয়, গত ২৮ অক্টোবর থেকে সারাদেশে নাশকতা করা হচ্ছে। বাসে আগুন দেওয়া হচ্ছে, রেললাইনের ফিসপ্লেট খুলে নিচ্ছে, রেললাইন কেটে ফেলছে এবং আগুন দেওয়া হচ্ছে। এটি রীতিমতো নাশকতামূলক কর্মকাণ্ড। এতে কোনো সন্দেহ নেই। আমরা যারা আইন প্রয়োগকারী সংস্থা রয়েছি সাধারণত দুই ধরনের দায়িত্ব পালন করি। একটি হচ্ছে পোশাকে টহল অন্যটি হচ্ছে সাদা পোশাকে গোয়েন্দা তথ্য সংগ্রহ করি। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। ইতোমধ্যে গাজীপুরের ট্রেন দুর্ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার হয়েছে, বাকিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে।

নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চাইলে কঠোরভাবে দমন করা হবে জানিয়ে র‌্যাবের প্রধান আরও বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা করা দরকার তা আমরা আইনশৃংখলা বাহিনী গ্রহণ করবো। যদি কেউ বাধাগ্রস্ত করতে চায় তাহলে কঠোর হস্তে দমন করা হবে। নির্বাচনকে ঘিরে যত ধরনের আইনশৃঙ্খলা ব্যবস্থা নেওয়া দরকার সেভাবে তৈরি আছি। সহিংসতা কেউ করতে চাইলে র‌্যাব কঠোরভাবে দমন করবে।

আরো পড়ুন  আদম তমিজীকে ‘মানসিক পরীক্ষা’ করতে পাঠাল ডিবি

র‌্যাব প্রধান বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে নির্বাচন কমিশন থেকে তফশিল ঘোষণা করা হয়েছে। দেশের গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখতে এর কোনো বিকল্প নেই। ইতোমধ্যে মনোনয়নপত্র জমা, বাছাই ও প্রতীক বরাদ্দ হয়েছে। নির্বাচনী প্রচারণা শুরু হয়ে গেছে। এখন আমরা যারা আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছি আমাদের কাজ হচ্ছে নির্বাচনের আগে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে সেজন্য আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দেশের মানুষ যেন স্বাভাবিকভাবে চলাফেলা করতে পারে, নিশ্চিন্তে ঘুমাতে পারে তা দেখার জন্য আমরা আছি। আমরা সম্মিলিতভাবে কাজ করে যাব।

এদিন দুই শতাধিক অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে র‌্যাব-১৪। বেশ কয়েকজনের হাতে তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, র‌্যাব-১৪’র অধিনায়ক মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিজিবির অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল ঈসমাইল হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *