নাশকতার অভিযোগে ২৯ দিনে ৭২১ জনকে গ্রেপ্তার করছে র‌্যাব

দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গত ২৯ দিনে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭২১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত ২৮ অক্টোবরের পর থেকে এ অভিযান চালায় র‌্যাব।
শনিবার (২৫ নভেম্বর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।
তিনি জানান, রাজনৈতিক দলগুলোর বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতকারী হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর হামলা চালায়।
খন্দকার আল মঈন বলেন, দুষ্কৃতকারীরা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া তারা প্রধান বিচারপতির বাসভবনেও হামলা, ভাংচুর করে। তাদের হামলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণ করে সহিংসতা ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে র‌্যাব।
তিনি জানান, এর ধারাবাহিকতায় শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে নাশকতার মামলায় বিএনপির সক্রিয় সদস্য আরমান ও চকবাজার এলাকা থেকে লালবাগ থানা ছাত্রদলের সদস্য রাব্বি হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *