শুধুমাত্র পড়ে পাস করলে হবে না, সেটা অর্থবহ হতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত বছরের তুলনায় এ বছরের ফলে ইতিবাচক লক্ষণ প্রকাশ পেয়েছে। আমি বিশ্বাস করি আমরা যে বিভিন্ন পদক্ষেপ এবং উদ্যোগ নিয়েছি সেগুলো এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। শুধুমাত্র পড়ে পাস করলে হবে না, সেটা অর্থবহ হতে হবে।
আজ (রোববার) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা।
এরপর নিজের বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, আমি দেখেছি, এইচএসসি বা সমমানের পরীক্ষার ফল ৬০ দিনে দেওয়ার যে একটা রীতি, সেটা কিন্তু আপনারা অব্যাহত রেখেছেন। সেটার জন্য আপনাদের আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশের সাক্ষরতার বৃদ্ধি পেয়েছে। শিক্ষার পরিবেশ সৃষ্টি হয়েছে। আমরা একটা সার্ভে করেছিলাম, আমাদের কোনো কোনো এলাকাতে প্রাইমারি স্কুল ছিল না। কিছু স্কুল করা হয়েছিল এক কামরার। আমরা সেগুলোকে তিন কামরা করে দেই। সারা বাংলাদেশে এখনকার মতো যোগাযোগ ব্যবস্থা ছিল না। দুই মাইলের মধ্যে যদি স্কুল না থাকে, সেখানে স্কুল করার উদ্যোগ আমরাই নিয়েছিলাম।
শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি এর পেছনে আমরা যে বিভিন্ন পদক্ষেপ ও উদ্যোগ নিয়েছি সেগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। শুধুমাত্র পড়ে পাস করলে হবে না, সেটা অর্থবহ হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *