৯০ দেশের রাষ্ট্রদূতদের কাছে জাতীয় নির্বাচন নিয়ে ব্রিফ করেছেন পররাষ্ট্রসচিব

ভারতের দিল্লিতে অবস্থান করে বাংলাদেশের জন্যও দায়িত্বপ্রাপ্ত এমন ৯০টি দেশের মিশনপ্রধানদের কাছে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি এবং বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ব্রিফ করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।স
শুক্রবার সন্ধ্যায় দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে ৯০টি দেশের মিশনপ্রধানদের ব্রিফ করেন পররাষ্ট্রসচিব।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বৈদেশিক নীতির অগ্রাধিকার ও গতিশীলতার কথা তুলে ধরেন। তিনি বিভিন্ন ভূ-রাজনৈতিক সমসাময়িক ইস্যুতে বাংলাদেশের অবস্থান সম্পর্কে রাষ্ট্রদূতদের অবহিত করেন। পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন
ব্রিফিংয়ে পররাষ্ট্রসচিব বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী সাধারণ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে বিদেশি মিশন প্রধানদের অবহিত করেন। তিনি বলেন, গণতান্ত্রিক দেশে নির্বাচনকে একটি উৎসব হিসেবে দেখা হয়। বাংলাদেশের জনগণ এই উৎসবকে আনন্দিত করার জন্য এবং তাদের পছন্দের প্রতিনিধিদের ভোট দিতে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর।
মাসুদ বিন মোমেন এ অঞ্চল এবং এর বাইরে শান্তি ও স্থিতিশীলতার জন্য রোহিঙ্গাদের নিরাপদ ও টেকসই প্রত্যাবাসন নিশ্চিত করার মাধ্যমে রোহিঙ্গা সংকট সমাধানে তাদের সমর্থন কামনা করেন।
মাসুদ বিন মোমেন অনুষ্ঠানে কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। পররাষ্ট্রসচিব ঢাকায় কূটনৈতিক মিশন খোলার বিষয়ে মিশন প্রধানের তাদের নিজ নিজ সরকারকে অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *