একতরফা নির্বাচনে সরকার দেশকে চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে : নূর

একতরফা নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশকে নানামুখী চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

তিনি বলেন, একতরফা নির্বাচন বাংলাদেশকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এনে দেবে। এর ফলে অর্থনৈতিকভাবে বাংলাদেশ এক বিপর্যয়ের মুখে পতিত হবে।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১২টায় রাজধানীর বিজয়নগর মোড়ে আয়োজিত মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, বর্তমান সরকার ভারতের প্রেসক্রিপশনে বাংলাদেশকে একটি পঙ্গু রাষ্ট্রে পরিণত করার জন্য একতরফা নির্বাচনের দিকে দেশকে নিয়ে যাচ্ছে। এই একতরফা নির্বাচন বাংলাদেশকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এনে দেবে। যার ফলে অর্থনৈতিকভাবে বাংলাদেশকে বিপর্যয়ের মুখে ফেলে দেবে।

তিনি বলেন, বৈশ্বিকভাবে দেশ একটি ভয়াবহ সংকটে পড়তে যাচ্ছে, বিষয়টি সরকার বুঝেও কর্ণপাত করছে না। তাদের এই একঘেয়েমির কারণে দেশ ও জাতি চরম এক সংকটের মুখে।

নুর বলেন, দেশব্যাপী বিরোধী নেতা কর্মীদের ওপর সরকারের অত্যাচার নিপীড়ন চলছে। কিন্তু এরপরও গণতন্ত্রের লড়াই চলমান আছে। গণতন্ত্রকে বিজয়ী করার জন্য আমাদের যতদিন রাজপথে থাকতে হয়, যত রক্ত ঝরাতে হয়, ততদিন আমরা রাজপথে থাকবো এবং রক্ত ঝরাবো।

তিনি বলেন, আমাদের পরিষ্কার কথা, আমরা সংঘাত চাই না। আমরা দেশে গণতন্ত্র চাই, নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *