নব্য রাজাকারের ভূমিকায় পররাষ্ট্র মন্ত্রণালয় : রিজভী

পররাষ্ট্র মন্ত্রণালয় সরকারের সহযোগী হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তার দাবি, বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে তারা নব্য রাজাকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) সকালে রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজারে লিফলেট বিতরণকালে এসব কথা বলেন তিনি। ‌ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করতে উত্তরায় এ গণসংযোগ চালানো হয়।

রিজভী আহমেদ বলেন, একতরফা ডামি নির্বাচন বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করলেও গতকাল দেখলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে— ‘বাংলাদেশের নির্বাচনে বাধা দিচ্ছে বিএনপি ও তাদের মিত্ররা এবং লক্ষ্য অর্জনে অবরোধ কার্যকর করতে তারা সমুদয় প্রচেষ্টা জোরদার করেছে।’

তিনি বলেন, বর্তমানে যে নির্বাচন বাংলাদেশে হচ্ছে তা হলো তামাশা আর প্রতারণার নির্বাচন। আওয়ামী লীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রায় ৬৩ জনপ্রিয় রাজনৈতিক দল নির্বাচন বর্জন করেছে। অবৈধ সরকার রাষ্ট্র শক্তিকে ব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে, গ্রেপ্তার করছে, গায়েবি সাজা দিয়ে এমনকি হত্যা করে দেশজুড়ে এক ভয়ংকর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে।

বিএনপির প্রায় ২ কোটি নেতাকর্মী এখনো ঘর-বাড়ি ছাড়া বলে উল্লেখ করে রিজভী বলেন, কারাগারের ভেতরও নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের ওপর জুলুম নির্যাতন চলছে।

দেশে ও বিদেশে এ নির্বাচন গ্রহণযোগ্যতা পাচ্ছে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এমন পরিস্থিতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় অবৈধ সরকারের দালালি করছে।

আরো পড়ুন  সরকার শূন্যের ওপরে দাঁড়িয়ে আছে : মঈন খান

তিনি বাংলাদেশের জনগণের অধিকার আদায়ের আন্দোলনকে ভিন্নভাবে উপস্থাপন করার ঘটনার তীব্র নিন্দা জানান।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোস্তফা জামান, বিএনপি নেতা হারুনুর রশিদ খোকা, রিপন হাসান, সোলাায়মানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *