ময়মনসিংহে ১০ মিনিটেই শেষ বিএনপির মানববন্ধন

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ময়মনসিংহে মানববন্ধন করেছে বিএনপি। রোববার (১০ ডিসেম্বর) বেলা ১২টায় নগরীর হরিকিশোর রায় রোডের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অংশ নিতে আসা নেতাকর্মীদের শুরুতে পুলিশ বাধা দিলেও শান্তিপূর্ণ কর্মসূচি করার শর্তে ১০ মিনিটের জন্য কর্মসূচি করে বিএনপি।

কর্মসূচি সমাপ্তি ঘোষণার পরও কোতোয়ালি থানা বিএনপি ও অঙ্গসংগঠন এবং সম্মিলিত পেশাজীবী পরিষদসহ কয়েকটি শাখার নেতাকর্মীরা উপস্থিত হন কার্যালয়ের সামনে। এ সময় তারা বলতে থাকেন- ‘ছবি তোলো, তাড়াতাড়ি ছবি তোলো।’ এরপর ছবি তুলেই ব্যানার গুছিয়ে কার্যালয় এলাকা ছাড়ে নেতাকর্মীরা।

‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মানবাধিকার লঙ্ঘনের শিকার নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের স্বজন’ ব্যানারে ময়মনসিংহ মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। বেলা ১২টায় কর্মসূচির সময় নির্ধারিত থাকলেও সকাল থেকে পুরো এলাকা পুলিশ ও ডিবি পুলিশ নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

মানববন্ধনে যোগ দিতে আসা আইনজীবীদের একটি মিছিল পরিবেশ অধিদপ্তরের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। অন্তত ২০ মিনিট আটকা থাকার পর শান্তিপূর্ণ কর্মসূচির শর্তে তাদেরকে মূল কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেওয়া হয়। এতে নারী কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

গত ২৮ অক্টোবরের পর ময়মনসিংহ দলীয় কার্যালয়ের সামনে আজ (রোববার) কর্মসূচি পালন করেছে বিএনপি। এতদিন দলীয় কার্যালয়টিতে তালাবদ্ধ ছিল। বিএনপির ১০ মিনিটের এ মানববন্ধনে একমাত্র বক্তা হিসেবে বক্তব্য দেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম। তিনি বলেন, আগামীতে আরও কঠোর কর্মসূচি আসবে। তার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

আরো পড়ুন  মানববন্ধন-বিক্ষোভসহ লাগাতার কর্মসূচি ঘোষণা এবি পার্টির

ওই সময় পুলিশ দ্রুত মানববন্ধন শেষ করতে বললে তাদের কথামতো কর্মসূচি শেষ করে দ্রুত এলাকা ত্যাগ করে বিএনপি নেতাকর্মীরা। এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শামীম আজাদ, ফারজানা রহসান হোসনা, অ্যাডভোকেট এমএ হান্নান খান, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, দক্ষিণ জেলা মহিলা দলের সভাপতি ফরিদা ইয়াসমিন পারভীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *