হরতালের সমর্থনে রাজধানীর ৫ স্থানে জামায়াতের মিছিল

দেশব্যাপী ডাকা হরতাল কর্মসূচি সফল করতে রাজধানীর যাত্রাবাড়ী, মুগদা, ডেমড়া, পুরান ঢাকা ও শাহজাহানপুর এই পাঁচটি স্থানে মিছিল করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এসময় পিকেটিং ও সড়ক অবরোধ করেন তারা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে এই পাঁচটি স্থানে মিছিল বের করেন তারা।

যাত্রাবাড়ীতে মিছিলের নেতৃত্ব দেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন। এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শূরার সদস্য এম এ রহিম, সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক ও রাসেল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এছাড়া, হরতালের সমর্থনে সকালে রাজধানীর মুগদায় মিছিল ও পিকেটিং করেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। পাশাপাশি, ডেমড়া, পুরান ঢাকার বাদামতলি ও খিলগাঁওয়ের শাহজাহানপুরে নেতাকর্মীদের নিয়ে মিছিল বের করা হয়।

এর আগে, নির্বাচনের ‘একতরফা’ তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে বুধবার (২৯ নভেম্বর) অবরোধ এবং বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি।

সোমবার (২৭ নভেম্বর) এ কর্মসূচির ঘোষণা দেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

তিনি বলেন, ‘সারা দেশে আগামী ২৯ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ৩০ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ এবং ৩০ নভেম্বর বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *