ছুটি পেয়েই বিয়ে সারলেন প্রোটিয়া পেসার

সর্বশেষ বিশ্বকাপজুড়ে দারুণ দাপট দেখালেও ফাইনাল খেলা হয়নি চোকার্স তকমাধারী দক্ষিণ আফ্রিকার। সেমিফাইনালে তারা বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল। এরপর থেকে মাসখানেক বিশ্রামে আছেন দলটির ক্রিকেটাররা। ডিসেম্বরে তারা ভারতের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। তার আগে ছুটি পেয়েই বিয়ে সেরে নিয়েছেন বিশ্বকাপে দারুণ পারফর্ম করা প্রোটিয়া পেসার জেরাল্ড কোয়েটজে। দীর্ঘদিনের বান্ধবী হান্না হ্যাথর্নের সঙ্গে তিনি বিয়ের পিঁড়িতে বসেছেন।

তাদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোয়েটজে এবং হান্নার কাছের বন্ধুরা। ছিলেন দুই পরিবারের সদস্যরাও। গত ২৯ নভেম্বর দক্ষিণ আফ্রিকার হেল্ডারস্ট্রমের ইয়াল্ডস্কুলফ ফার্মে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান। সামাজিক যোগাযোগমাধ্যমে কোয়েটজে-হান্না দম্পতির বিয়ের অনুষ্ঠানের কিছু ছবি প্রকাশিত হয়েছে। যা ভাইরালও হয়েছে ইতোমধ্যেই।

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার হয়ে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ২৩ বছর বয়সী এই পেসার। মূলত শেষ মুহূর্তে এনরিখ নরকিয়া চোট পেয়ে ছিটকে যাওয়ার পর প্রোটিয়া দলে খেলার সুযোগ পান জেরাল্ড কোয়েটজে। সেই সুযোগের সম্পূর্ণ সদ্ব্যবহার করে বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ তারকা হয়ে ওঠেন তিনি। দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে ওঠার পেছনেও তার অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ৮ ম্যাচে কোয়েটজে ২০ উইকেট পেয়েছেন। সবমিলিয়ে যা এই বিশ্বকাপের উইকেটসংগ্রহের দিক থেকে পঞ্চম এবং দক্ষিণ আফ্রিকার হয়ে ছিলেন শীর্ষে।

অথচ ভারতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে কোয়েটজে নেমেছিলেন নিজের প্রথম বিশ্বকাপে। দলের সিনিয়র দুই বোলার কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডিদের ছাপিয়ে নিজের অভিষেক আসরকে তিনি স্মরণীয় করে রেখেছিলেন বলা চলে। এর আগে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হয়েছিল কোয়েটজের। ওই সিরিজেই ১৮ মার্চ তার অভিষেক হয় ওয়ানডে ফরম্যাটে।

আরো পড়ুন  কি দারুণ এক জয়! : তামিম ইকবালের স্ত্রী

দক্ষিণ আফ্রিকার হয়ে এখন পর্যন্ত ১৪টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টি এবং দুটি টেস্টে খেলেছেন জেরাল্ড কোয়েটজে। ওয়ানডে বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের পরে আসন্ন আইপিএলের নিলামেও তাকে নিয়ে লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। দীর্ঘদিনের বান্ধবীকে বিয়ে করার ছবি জেরাল্ড কোয়েটজে সামাজিক মাধ্যমে নিজেই পোস্ট করে জানিয়েছেন। এর আগে দক্ষিণ আফ্রিকার এই ২৩ বছরের তরুণ পেসারের প্রতিভা দেখে মুগ্ধ হয়েছিলেন ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিরাও। ভারতের সঙ্গে আসন্ন দক্ষিণ আফ্রিকার সিরিজে কোয়েটজে টি-টোয়েন্টি ও টেস্ট দলেও জায়গা পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *