বৃষ্টি বাধার পর খেলা শুরু

বৃষ্টি বাধায় মিরপুর টেস্টের দ্বিতীয় দিন পুরোটাই ভেস্তে গেছে। ভেজা আউটফিল্ডের কারণে তৃতীয় দিনের প্রথম সেশনেও বল মাঠে গড়ায়নি। তবে স্বস্তির খবর হচ্ছে, অবশেষে খেলা শুরু হলো বলে! বেরসিক বৃষ্টি আবার হানা না দিলে দুপুর ১২ টায় খেলা শুরু হবে।

ঢাকা টেস্টের প্রথম দিনে মাথায় মেঘ নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড। তবে সেদিন খেলা হয়েছে প্রায় পুরো দিনই। শেষ বিকেলে এসে আলোক স্বল্পতায় কয়েক ওভার কম খেলা হলেও বৃষ্টি হানা দেয়নি। তবে দ্বিতীয় দিনে মিরপুরে খেলেছে শুধুই বৃষ্টি, নীরব দর্শক ছিলেন ক্রিকেটাররা!

আজ (শুক্রবার) নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে থেকে খেলা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটা হয়নি। কেননা তৃতীয় দিনের ভোরেও কিছুটা গুঁড়াগুঁড়ি বৃষ্টি ঝরেছে মিরপুরে। যে কারণে মাঠ কর্মীদের তোড়জোড় চলছিল মাঠ প্রস্তুত করতে।

সকাল থেকে বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। শেষমেশ বেলা ১১ টার পর খেলা শুরুর সময় নির্ধারণ করে দেন ম্যাচ অফিসিয়ালরা। দুপুর ১২টায় খেলা শুরুর কথা রয়েছে। অন্যান্য দিনের মতো ১১টা ৩০ মিনিটের বদলে শুক্রবার নির্ধারিত সময়ের দশ মিনিট আগেই নেওয়া হয়েছে মধ্যাহ্ন বিরতি।

সিলেটে দারুণ জয়ের পর মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনেই নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। তবে শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে কিউইরাও। ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে অস্বস্তিতে রয়েছে সফরকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *