মাঠে খেলেছে বৃষ্টি, ক্রিকেটাররা খেলেছেন ড্রেসিংরুমে!

ঢাকা টেস্টের প্রথম দিনে মাথায় মেঘ নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড। তবে সেদিন খেলা হয়েছে প্রায় পুরো দিনই। শেষ বিকেলে এসে আলোক স্বল্পতায় কয়েক ওভার কম খেলা হলেও বৃষ্টি হানা দেয়নি। তবে দ্বিতীয় দিনে এসে মিরপুরে খেলেছে শুধুই বৃষ্টি, নীরব দর্শক ছিলেন ক্রিকেটাররা! আজ কোনো বল মাঠে গড়ানোর আগেই দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

বেরসিক বৃষ্টিতে ক্রিকেট সম্ভব হয়নি, তাই এই অলস সময়ে খানিকটা রস যোগ করতে ড্রেসিংরুমে ভিন্নরকম এক খেলার আয়োজন করেন বাংলাদেশি ক্রিকেটাররা। রুমের ভেতরই ফুটবলে মেতেছেন শরিফুল ইসলাম, নাঈম ইসলাম, শাহাদাত হোসেন দিপুরা। তাদের সঙ্গে ছিলেন ম্যানেজার নাফিস ইকবালও।

আগের দিন আলোকস্বল্পতার কারণে বাদ পড়া ওভার পুষিয়ে নিতে আজ কিছুটা আগেভাগেই খেলা শুরুর কথা ছিল। কিন্তু গতকাল রাত থেকেই শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। এই ধারা অব্যাহত আছে আজ সকাল থেকেই। একবারের জন্যও মিরপুরের উইকেট থেকে কাভার সরানো যায়নি।

সকাল থেকে বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। তবে গুড়ি গুড়ি বৃষ্টিতে খেলা চালিয়ে যাওয়ার মতো পরিস্থিতি হয়নি। ঘণ্টা কয়েকের অপেক্ষা শেষে দুপুর দুইটার দিকে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন ম্যাচ অফিশিয়ালসরা।

এদিকে আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আরো পড়ুন  জাকেরের ঝড়ের পরও হারল বাংলাদেশ

এই বৃষ্টি আগামীকাল শুক্রবারও থাকতে পারে। দুপুর নাগাদ মিরপুরে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাই আগামীকাল মাঠে খেলা গড়ানো নিয়েও শঙ্কা থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *