মায়ামির হয়ে শৈশবের ক্লাবের বিপক্ষে খেলবেন মেসি

ক্লাব ফুটবলে আর্জেন্টিনা ও ইউরোপ ছাড়িয়ে এখন লিওনেল মেসি যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামির সম্পদ! এবার সেই ক্লাবের হয়েই শৈশবের দল নিউওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে খেলার কথা রয়েছে এই মহাতারকার। নিউওয়েলসের হয়ে মেসি ফুটবলের প্রথম হাতেখড়িটা পেয়েছিলেন। পাঁচ বছরেরও বেশি সময় সেখানে কাটানোর পর যোগ দেন স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনায়। ইউরোপীয় পাট চুকিয়ে অর্ধ মৌসুম জুড়ে মেসি খেলছেন মায়ামিতে, তাদের হয়ে তিনি ফেব্রুয়ারিতে শৈশবের ক্লাবের মুখোমুখি হবেন।

বর্তমানে শীতকালীন ছুটি কাটাতে জন্মস্থান রোজারিওতে অবস্থান করছেন এই আর্জেন্টাইন অধিনায়ক। এরপরই মেসি মেন ইন পিংকদের হয়ে খেলতে যাবেন। ক্লাবটির আসন্ন সূচিতে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর দল আল-নাসরের সঙ্গেও ম্যাচ রয়েছে। এছাড়া নেইমারবিহীন আল-হিলালের বিপক্ষেও খেলার কথা রয়েছে মায়ামির।

কেবল মেসিই নন, বার্সেলোনার কোচ হওয়ার আগে নিউওয়েলসের ডাগআউট সামলেছিলেন মায়ামির জেরার্দো টাটা মার্টিনো। এই আর্জেন্টাইন কোচও এবার মায়ামির হয়ে সাবেক ক্লাবের বিপক্ষে শিষ্যদের নিয়ে নামবেন। আগামী ১৫ ফেব্রুয়ারি মায়ামি-নিউওয়েলসের ম্যাচটি অনুষ্ঠিত হবে ফ্লোরিডার ডিআরভি পিএনকি স্টেডিয়ামে। এর আগে মেজর সকার লিগের আগামী মৌসুম শুরুর আগে প্রাক মৌসুমের ম্যাচে এবার এল সালভাদর, হংকং সিলেক্ট একাদশ এবং ভিসেল কোবের মুখোমুখি হবে মায়ামি।

এ বিষয়ে অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়েছে মায়ামি। সেখানে কোচ মার্টিনো বলেন, ‘আমার প্রিয় নিউওয়েলসকে মায়ামিতে আমাদের বাড়িতে স্বাগত জানাতে পেরে খুবই আনন্দিত। নিউওয়েলস ওল্ড বয়েজ আমার কাছে যা বোঝায় তার জন্য এটি একটি বিশেষ ম্যাচ হতে যাচ্ছে। রোমাঞ্চকর একটি মৌসুমের প্রস্তুতি নেওয়ার জন্য অবশ্যই একটি ভালো সুযোগ হবে এটি।’

আরো পড়ুন  বাংলাদেশের টেস্টে শাহাদাত দিপুর অভিষেক

মায়ামির চিফ সকার অফিসার এবং ক্রীড়া পরিচালক ক্রিস হেন্ডারসন বলেছেন, ‘ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আমাদের ভক্তদের সামনে এই রোমাঞ্চকর প্রাক-মৌসুমের ম্যাচটি খেলতে পেরে আমরা খুব খুশি। নিউওয়েলসের বিপক্ষে এই ম্যাচটি ২০২৪ সালে প্রতিযোগিতা করার জন্য সম্ভাব্য সেরা অবস্থানে নিয়ে যাবে। সামনে যা আছে তার জন্য আমরা রোমাঞ্চিত।’

এর আগে নিউওয়েলসে ফিরে ক্যারিয়ারের শেষটা করার ইচ্ছার কথা অনেকবারই বলেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তবে মায়ামির সঙ্গে তার বর্তমান চুক্তি ২০২৫ পর্যন্ত। এরপর তার ক্যারিয়ার কতটা সময় পর্যন্ত দীর্ঘ করবেন সেই নিশ্চয়তা এখনই দেননি মেসি নিজেও। ২০২৬ ফুটবল বিশ্বকাপ আসর বসবে যুক্তরাষ্ট্রের মাটিতে। গুঞ্জন রয়েছে– সেই আসরকে লক্ষ্য বানিয়ে আর্জেন্টিনার এই মহাতারকা ক্লাবটিতে যোগ দিয়েছেন। ইউরোপের পর্ব শেষ করে গত জুনে মায়ামিতে নাম লেখান মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *