সেঞ্চুরি হাতছাড়া করার আক্ষেপ জয়ের

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ (মঙ্গলবার) মাঠে নামে বাংলাদেশ। প্রথম দিন শেষে অবশ্য ভালো অবস্থানেই রয়েছে টাইগাররা। নাজমুল হোসেন শান্তর দল ৯ উইকেটে ৩১০ রানে প্রথম দিন শেষ করেছে। যেখানে মূল অবদান রয়েছে তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়ের। ২৩ বছর বয়সী এই টাইগার ওপেনার এদিন ব্যক্তিগত সর্বোচ্চ ৮৬ রান করেছেন।

কিউইদের বিপক্ষে এদিন শুরু থেকেই ব্যাট হাতে নিজের সামর্থ্যের জানান দিচ্ছিলেন জয়। টেস্ট মেজাজে তিনি কিউই বোলারদের বেশ পরীক্ষা নিয়েছেন। তবে সেট ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও সেঞ্চুরি করতে না পারার আক্ষেপে পুড়ছেন জয়। দিন শেষে সংবাদ সম্মেলনে সেই আক্ষেপের কথাও স্বীকার করেছেন অকপটে।

জয় বলেন, ‘আমারও বড় ইনিংসের সুযোগ ছিল, মিস করে ফেলেছি। প্রতিদিন এরকম সুযোগ আসে না। আজ এসেছিল, মিস করে ফেলেছি। সবাই ভালো শুরু পেয়েছিল, কিন্তু বিল্ড আপ করতে পারেনি। এটাই আমাদের আক্ষেপ।’

‘বোর্ডে ৩০০ রান আছে। এখন ভালো পজিশনে আছি। ওপেনার হিসেবে প্রতিদিন তো আর সেট হওয়ার সুযোগ আসে না। দুইটা সুযোগই হাতছাড়া করেছি। ইনশাআল্লাহ সামনে আরও ভালো করার চেষ্টা করব’, যোগ করেন জয়।

বাংলাদেশের দলীয় লক্ষ্য কেমন ছিল— এমন প্রশ্নে এই টাইগার ওপেনার বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল ৩৫০ বা ৩৮০ রান। হয়নি, চেষ্টা করব যে রান আছে এই রানের মধ্যে কোয়ালিটি স্পিনার দিয়ে ওদের আটকে রাখার। স্পিনাররা যদি ভালো জায়গায় বল করতে পারে, ইনশাআল্লাহ কম রানে অলআউট করা সম্ভব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *